২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয় লিবিয়াতে

26 বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয় লিবিয়াতে

২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয় লিবিয়াতে

Top-- News --collection

লিবিয়াতে ২৬ বাংলাদেশিসহ ৩০ জন অভিবাসী শ্রমিক কে গুলি করে হত্যা করা হয়েছে মানব পাচারকারী চক্রের এক সদস্য পরিবারের লোকজন।


২৮ শে মে লিবিয়ার সংবাদমাধ্যমে এ খবর জানানো হয়, সাহারা মরুভূমি অঞ্চলের শহরে এ ঘটনা ঘটে এবং এতে আরও ১১ জন আহত হয়েছেন।


সংবাদমাধ্যমটি বলেছে বাংলাদেশিসহ এই অভিবাসীদের মেজদা শহরের একটি জায়গায় অর্থের জন্য জিম্মি করে রেখেছিল মানবপাচারকারী সদস্যরা। একপর্যায়ে ওই চক্রের মধ্যে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের সঙ্গে।

বাতের ব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়-Arthritis pain

লিবিয়ার পশ্চিমা সমর্থিত জাতীয় সরকার (জিএনএ) জানায় মানব পাচারকারী চক্র ও অভিবাসী শ্রমিকদের মধ্যে একটি বিরোধ চলে আসছিল সেটির জের ধরে এ হত্যাকাণ্ড ঘটেছে। এতে অনেকেই আহত হয়েছেন তাদেরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়।

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) লিবিয়া কার্যালয়ের মুখপাত্র সাফা সেহরি বলেন আমরা এই হত্যাকাণ্ডের বিস্তারিত জানার চেষ্টা করছি। এবং যারা আহত হয়েছেন তাদের পাশে আইওএম সব সময় আছে।
   

গাদ্দাফির সময় থেকে তেল নির্ভর অর্থনীতির দেশ লিবিয়া উন্নয়নশীল দেশগুলোর মধ্যে অন্যতম একটি শ্রমবাজার। গাদ্দাফির পতনের পর লিবিয়ায় গৃহযুদ্ধ লেগে শ্রমবাজারে বিশাল এক ধাক্কা খায়। বর্তমানে লিবিয়া দেশটির ইউরোপের পাড়ি দেওয়ার জন্য একটি প্রধান রুট হয়ে দাঁড়িয়েছে। আর এই রুট দিয়েই মানব পাচার করা হয়ে থাকে।


মানব পাচারকারী বাংলাদেশি যে ২৬ জনের মৃত্যু হয়েছে তাদের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।

Post a Comment

Previous Post Next Post