Dajjal - The Dark Messiah

Dajjal - The Dark Messia (দাজ্জাল এর পরিচয়)

Dajjal - The Dark Messiah

দাজ্জাল এর পরিচয়ঃ

কিয়ামতের সবচেয়ে বড় আলামত হচ্ছে দাজ্জালের আগমন ঘটে। দাজ্জাল মানবজাতির একজন হবে।
 আমাদের কাছে তার পরিচয় তুলে ধরার জন্য এবং তার ফিতনা থেকে তাদেরকে সতর্ক করার জন্য নবীজী সাল্লাল্লাহু আলাই সাল্লাম তার পরিচয় বিস্তারিতভাবে বর্ণনা করেছেন। মুমিন বান্দাগণ তাকে দেখে সহজে চিনতে পারবেন এবং তার ফিতনা থেকে নিরাপদে থাকবে ।নবীজী সাল্লাল্লাহু আলাই সাল্লাম যে সমস্ত পরিচয় উল্লেখ করেছেন।দাজ্জাল অন্যান্য মানুষের তুলনায় স্বতন্ত্র বৈশিষ্ট্যের অধিকারী হবে। জাহেল  ব্যতীত কেউ দাজ্জালের ধোকায় পড়বে না। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম দাজ্জালকে স্বপ্ন দেখে তার শারীরিক গঠন সম্পর্কে বিস্তারিত বলে গিয়েছেন। নবীজি বলেন দাজ্জাল হবে বৃহৎ আকার। এবং যুবক পুরুষ। শরীরের রং হবে লাল মাথার চুল হবে কোঁকড়ানো কপাল হবে উঁচু বক্ষ প্রশস্ত চোখ টেরা এবং আঙ্গুর ফলের মতো এবং এক চোখ কানা। দাজ্জাল হবে নির্বংশ।

Dajjal

দাজ্জাল নিজেকে বিশ্ব জাহানের রব বলে দাবি করবে। দাজ্জাল বলবে সূর্যটা আমার কথা মতো চলছে। তোমরা কি চাও আমি একে থামিয়ে দেই ? দাজ্জালের কথায় সূর্য থেমে যাবে। এমনকি একেকটি দিন মাস ও সপ্তাহের মতন সমান হয়ে যাবে। দাজ্জাল আবার বলবে তোমরা কি চাচ্ছ আমি সূর্য ঠিকই আবার চালিয়ে দিই? লোকেরা বলবে হ্যাঁ দিন। তখন দিন ঘণ্টা আবার সমান হয়ে যাবে।

Dajjal - The Dark Messiah

দাজ্জালের কাছে একটি নারী এসে বলবে হে আমার রব আপনি আমার পুত্র ও স্বামীকে আবার জীবিত করে দিন। তখন শয়তান মহিলাটির পুত্র ও স্বামীর আকার ধারণ করে হাজির হবে। মহিলাটি শয়তানকে স্বামী ভেবে গলায় জড়িয়ে ধরবে এবং তার সাথে যৌন কাজে লিপ্ত হবে। মানুষের ঘরগুলো শয়তান দ্বারা পরিপূর্ণ হয়ে যাবে।

Dajjal - The Dark Messia (দাজ্জাল এর পরিচয়)


দাজ্জাল যখন বলবে আমি সমস্ত জাহানের রব। তখন মানুষ তাঁকে মিথ্যাবাদী বলে দাবি করবে।
ঈসা আলাই সাল্লাম মক্কার দিকে আসবেন সেখানে তিনি বড় এক ব্যক্তির সাক্ষাৎ পাবেন এবং তাকে জিজ্ঞেস করবেন তুমি কে উত্তরে লোকটি বলবে আমি মিকাইল। দাজ্জালকে হারাম শরীফ থেকে রক্ষা করার জন্য আল্লাহ আমাকে পাঠিয়েছেন। তারপর ঈসা আলাই সাল্লাম মক্কা থেকে মদিনার দিকে আসবেন এবং সেখানে এসেও এক ব্যক্তির সাক্ষাৎ পাবেন। জিজ্ঞাসা করা হলে তিনি বলবেন আমি জিব্রাইল। দাজ্জালের হাত থেকে মদিনা শরীফ কে রক্ষা করার জন্য আল্লাহ আমাকে প্রেরণ করেছেন।

Dajjal - The Dark Messia (দাজ্জাল এর পরিচয়)


এরপর দাজ্জাল মক্কা শরীফের দিকে আসবেন এবং সেখানে এসে মিকাইল আলাই সাল্লাম কে দেখে পালিয়ে যাবেন। দাজ্জাল মক্কায় ঢুকতে ব্যর্থ হয়ে তখন একটি বিকট শব্দ করবে আর এই শব্দের আওয়াজে মক্কা শরীফের সকল মুনাফিক নারী ও পুরুষ দাজ্জালের দিকে অগ্রসর হবে। এরপর দাজ্জাল মক্কা থেকে মদিনার দিকে যাবে। মদিনায় গিয়ে জিব্রাইল আলাই সাল্লাম কে দেখে আবার পালিয়ে যাবে। এবং সেখানেও একটি বিকট শব্দ করবে আর ওই শব্দের আওয়াজে মদিনা থেকে সকল মুনাফিক নারী ও পুরুষ দাজ্জালের দিকে আসতে থাকবে।

Dajjal - The Dark Messiah



Dajjal - The Dark Messia (দাজ্জাল এর পরিচয়)

Dajjal - The Dark Messiah

পৃথিবীতে দাজ্জালের আগমন কিয়ামতের একটি সবচেয়ে বড় আলামত। মানবজাতির জন্য দাজ্জালের আগমন একটি বিপদজনক সময়। বিশেষ করে দাজ্জালের  সময় মুমিন মুসলমানদের ঈমান রক্ষা করা অনেক কঠিন হয়ে যাবে। সমস্ত নবী তার নিজ নিজ উম্মতকে দাজ্জালের ভয় দেখিয়েছেন। আমাদের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও দাজ্জালের ফিতনা থেকে বাঁচার জন্য সতর্ক করেছেন। এমনকি তার ফিতনা থেকে বাঁচার জন্য উপায় গুলো বলে দিয়েছেন।

1 Comments

Post a Comment

Previous Post Next Post