Breaking News

5 Most Beautiful place in the world

5 Most Beautiful place in the world


এর থেকে আর স্বচ্ছ পানি  কোথাও পাওয়া সম্ভব নয় ?

 আমরা যেদিকেই তাকাই সব জায়গায় পানি দেখতে পাই কেননা আমাদের পৃথিবীর চার ভাগের তিন ভাগই পানি ।
তবে এত বিপুল পরিমাণ পানির মধ্যে খুব অল্প পরিমাণ পানি বিশুদ্ধ সমুদ্রের নোনা পানি থেকে শুরু করে নদ-নদীর পানি মিলিয়ে পৃথিবীর প্রায় 97 শতাংশ পানি। সচ্ছ মাত্র 3%।

 কিন্তু এই মাত্র 3 শতাংশ জায়গা এতটাই মনমুগ্ধকর যা দেখতে অনেক লাখ লাখ পর্যটক দূর দূরান্ত থেকে ছুটে আসে। এমনই কিছু স্বচ্ছ পানির জায়গা দেখলে আপনারা অবাক হয়ে যাবেন


চলুন দেখা যাক  

5 Most Beautiful place in the world

 1Ginnie Springs, florida

5 Most Beautiful place in the world

যদি কখনো দেখতে চান তাহলে অবশ্যই আপনাদের এখানে আসতে হবে পৃথিবীর 
সবথেকে সঠিক জায়গা হিসেবে এটা অন্যতম।এইখানে  প্রতিদিন 11 কোটি 44 লাখ লিটার পানি আন্ডারগ্রাউন্ড রয়েছে যেখান থেকে প্রচুর পরিমাণ পানি নির্গত হয় এবং তা এখানে এসে মিশে যায়।

এই পানি স্রোতে প্রবাহিত হয়ে সেন্টীপা নদীতে গিয়ে মিশে।ফ্লোরিডা তে এমন অনেক আন্দারগ্রাউণড স্রোত রয়েছে  যেখান  থেকে প্রচুর পরিমানে পানি নির্গত হয়।
এখানকার পানি সচ্ছ হওয়ার পেছনে কারণ আছে। প্রথমটি হলো চুনাপাথর থেকে ফিরে আসে এবং দ্বিতীয়টি হলো আন্ডারগ্রাউন্ড থেকে নির্গত হয়।  এখানকার 
পানি এতটাই স্বচ্ছ যে কোকাকোলা কোম্পানি পারমিশন নিয়ে রেখেছে এখান থেকে প্রতিদিন 18 লক্ষ পানি উত্তোলন করার জন্য। যা দিয়ে কোকাকোলা কোম্পানি তাদের বোতল বানানোর কাজে
 ব্যবহার করে থাকে। এখানকার তাপমাত্রা সবসময় 20 থেকে 22 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকে।

2. sea pearl lake

5 Most Beautiful place in the world


এটা এমন একটা জায়গা যেখানে ২ টি টেকটোনিক প্লেট একত্রে বিচ্ছিন্ন অবস্থায় হোয়েছে।এই  টেকটোনিক প্লেট ২টী হল নর্থ আমেরিকা ও এঊরোশীয়া। এই  পানি লাভার সংস্পর্শে এসে ভু গর্বের সাথে মিসে স্বচ্ছ হয়
 এবং স্রোতে ভেসে আসে। এই ভাবেই এই লেকের পানি এতটা স্বচ্ছ হয়ে উথেছে। এখানে এসে আপনার হতভম্ব হয়ে যাবেন এখানকার পানি পৃথিবীর সবচাইতে  স্বচ্ছ পানি হিসেবে পরিচিত ।

এখানকার পানি সব সময় প্রচন্ড পরিমানে ঠান্ডা থাকে। কিন্তু অবাক করা কথা হলো এখানকার পানিতে কখনো বরফ জমে না। কারণ এখানে সব সময় স্রোত প্রবাহিত হ... তাই পানি জমে বরফে পরিণত হতে পারে না। 
অনেক ঠান্ডা হওয়া সত্ত্বেও তাই এখানকার পানি পৃথিবীর সবথেকে স্বচ্ছ পানি হিসেবে পরিচিতি লাভ করেছে।

3. The Blue Eye, Albania

5 Most Beautiful place in the world


এটি দেশের সবচাইতে তীব্র স্রোত সমৃদ্ধ লেক। এই দেশের পানির চাহিদা এখান থেকেই পূরণ করা হয়ে থাকে।এই স্রোত থেকে প্রতি সেকেন্ডে 18000 লিটার পানি 

বের হয়ে থাকে।  এখান থেকে বের হয়ে আসা পানি একেবারে স্বচ্ছ  হয়ে থাকে। কাছথেকে দেখলে অনেক সচ্ছ মনে হয়।
কিন্তু উপর থেকে দেখলে অনেক নীল দেখা যায়।তাই এই স্রোতের নাম The Blue Eye

4. San Blas,Panama 

5 Most Beautiful place in the world

এটি অন্রক গুলা দীপের সমন্বয়ে গঠি।এই দ্বিপ গুলার সিবিক্স অত্যন্ত সুন্দর অ মনরম।এই দ্বীপের সিবিক্স এর পানি অনেক স্বচ্ছ এবং যা দেকতে  হাজার হাজার পর্যটক ছুটে আসে।এই পানি হালকা নীল কিন্তু যত মধ্যে প্রবেশ করা যায় এর পরিমাণ তত বাড়তে থাকে।
এখানে হরহামেশাই star fish দেখা যায় যা দেখে অভিভূত হয়ে যায়


5. Ducky River, India

5 Most Beautiful place in the world


এই নদী ভারতের সবথেকে স্বচ্ছ পানির নদী হিসেবে পরিচিত। অনেক দেশের পর্যটক এখানে স্বচ্ছ পানি দেখতে ছুটে আসে যখন এই পানির উপর দিয়ে নৌকা চলাচল করে তখন যেন মনে হয় নৌকা
পানির উপর দিয়ে না শূন্যের উপর দিয়ে চলছে। এই নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য তৎকালীন ইংরেজ শাসকরা 1932 সালে ব্রিজ তৈরি করেছিল। এই নদী ভারতের সর্বোচ্চ বৃষ্টিপাত স্থান হিসেবে পরিচিত।এই নদীর শাঁখা  বাংলাদেশে ও প্রবেশ করেছে।

6.  lago di varese ,Italy
  
5 Most Beautiful place in the world


ইতালির সবথেকে বৃহত্তম ঝিল। নৌকার উপরে বসে সৌন্দর্য উপভোগ করার সময় দেখতে পাওয়া যায় এই ঝিলের কিছু অংশ স্বচ্ছ কিছু অংশ নিল আবার কিছু অংশ অন্য রঙের।

ঝিলের এই রঙের খেলার জন্য মানুষকে এতটা আকর্ষন করে থাকে। প্রথমে এই ঝিল সম্পর্কে তেমন কেউ জানত না। কিন্তু একটি টিবি শো করার পরেই  প্রসিদ্ধ হয়ে ওঠে। সারা বছর এখানকার পানি ঠান্ডা থাকে সে কারণে পর্যটকরা খুব বেশিক্ষণ পানিতে নেমে থাকতে পারে না।
     

No comments